Categories
কম্পিউটার বিষয়ক

আপনার উইন্ডোজের ফন্টকে দিন ম্যাকের মত রূপ!

World এর বেশীর ভাগ মানুষই উইন্ডোজ ইউজ করে। এমনকি অনেকে এটাও জানে না যে উইন্ডোজ ছাড়াও পৃথিবীতে আর কোন ও এস আছে! তবে অনেক প্রফেশনালদের মতেই পৃথিবীর বেস্ট ও এস ম্যাক ও এস এক্স!

এই ম্যাক ও এস এক্স এর একটি অন্যতম বৈশিষ্ট্য হল এর ফন্ট টেকনোলজি! ম্যাকের এই উন্নতমানের প্রযুক্তির কারণে ম্যাকের ফন্টগুলো দেখতে হয় একেবারে জীবন্ত! দেখলেই বার বার দেখতে ইচ্ছা করে।

ImageHost.org

কিন্তু উইন্ডোজের ফন্টে এরকম কিছু নেই! ফলে আগের মত ম্যাড়মেড়ে ভাব রয়েই যায়! আজকে কি মনে করে খুঁজতে বসলাম এমনই এক সফ্টওয়্যারের যা কিনা উইন্ডোজের ফন্টকে ম্যাকের মত রূপ দেবে!
কি ভাগ্য! পেয়েও গেলাম… বেশী খোঁজাও লাগে নি!

উইন্ডোজের ফন্টকে ম্যাকের মত রূপ দেবে যে সফ্টওয়্যারটি এর নাম “GDI”
মাত্র ৪০০ কিলোবাইটের এই সফ্টটি মূহুর্তেই আপনার ফন্টগুলিকে দেবে ম্যাকের মত রূপ!
তো আর দেরী কেন!
এক্ষনি ডাউনলোড করুন এখান থেকে।

ইন্সটল পদ্ধতি

ইন্সটল পদ্ধতি একেবারেই সহজ! ডাউনকৃত কম্প্রেস ফাইলটি আনকম্প্রেস করুন।
এর মধ্যে GDITray.exe নামে একটা পোগ্রাম পাবেন। জাস্ট ওটা রান করুন। দেখবেন যে সিস্টেম ট্রে তে একটি নতুন আইকন এসে গেছে “G” নামে। ঐখান থেকেই এনাবল/ডিজাবল সহ নানারকম অপশন পাবেন।

আশা করি সফ্টওয়্যারটি আপনার কাজে দেবে।


Discover more from আমার ঠিকানা...

Subscribe to get the latest posts to your email.

সাইফ দি বস ৭

By সাইফ দি বস ৭

পুরো নাম সাইফ হাসান। ছোটকাল থেকেই প্রযুক্তি, কম্পিউটার সম্পর্কিত বিষয়ে প্রচুর আগ্রহ এবং কৌতূহল। বর্তমানে কর্মরত আছেন উইডেভস এর লিড প্রোডাক্ট ম‍্যানেজার হিসেবে। এর আগে তিনি পপটিন (Poptin) এবং প্রিমিও (Premio) এর প্রোডাক্ট ম্যানেজার হিসেবে কাজ করেছেন। হিউম্যান সেন্টার্ড ডিজাইন, প্রোডাক্ট ম্যানেজমেন্ট, ডিজাইন থিংকিং, ওয়ার্ডপ্রেস, SaaS, আইওএস, এন্ড্রয়েড, উইন্ডোজসহ টেকনোলজির সাথে যুক্ত থেকে কাজের মধ‍্যে ব্যস্ত থাকতে পছন্দ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।