Categories
বিনোদন জগৎ

মুভি রিভিউ: Percy Jackson and the Olympians, I Am Legend, Avatar

অনেকদিন মুভি দেখার সময় হচ্ছিল না…
যা দেখেছি তাও হিন্দী মুভি … ইংলিশ মুভি দেখার সময়ই হচ্ছিল না!
তার উপর আবার পরীক্ষার চাপ ! গতকাল ২ মে ২০১০ তারিখ দুপুর ২:৪৫ মিনিটে ১ম মেয়াদী পরীক্ষার সব শেষ হল ! মনে এখন ফূর্তি ! এই ফাঁকে দেখতে বসে গেলাম হাতের কাছে থাকা মুভিগুলো

যেকটা মুভি দেখেছি

  • পার্সি জ্যাকসন এন্ড দি অলিম্পিয়ানস:দি লাইটেনিং থীফ (Percy Jackson and the Olympians: The Lightening Thief)
  • আই এম লিজেন্ড (I Am Legend)
  • আভাটার (Avatar)

পার্সি জ্যাকসন ছবিটার কথা দিয়েই শুরু করি!

Percy Jackson and the Olympians: The Lightening Thief

ছবিটি এক কথায় চমৎকার ! যারা একটু ম্যাজিকাল টাইপ ছবি দেখতে ভালবাসেন ছবিটি ভাল লাগবে তাদের নিশ্চিতভাবেই।প্রাচীন গ্রীক দেবতাদের নিয়ে অবতীর্ণ হয়েছে এর কাহিনী। দেখা যাবে আট দশটা ছেলের মতই সাধারণ এক ছেলে পার্সি। কিন্তু সে যে পানির দেবতার ছেলে তা সে জানে না। কিন্তু দেবতা জিউসের Weapon চুরি করার অভিযোগে সকল দেবতারা তার উপর রাগান্বিত হয় এবং এ ধারণার বশবর্তী হয়ে জিউসের Weapon Lightening Bolt জোরপূর্বক কেড়ে নেওয়ার চেষ্টা করা হতে থাকে। এভাবেই ছবির কাহিনী এগোতে খাকে… ছবির মধ্যে ক্লাইম্যাক্স, একশান এবং স্টোরিটেলিং খুবই ভাল হয়েছে বলা যায় নিশ্চিত ভাবেই। আরো একটা কথা যোগ করা দরকার যে এই ছবির পরিচালনা করেছেন হ্যারি পটারের প্রথম তিনটি ছবির পরিচালক Chris Columbus. তার অসাধারণ ডিরেকশানের জন্য ছবির প্রতিটা মুহূর্তেই রয়েছে উত্তেজনা।বাকিটুকু নিজেরাই দেখে নিবেন।

পার্সি জ্যাকসান পোস্টার

ব্যাক্তিগত রেটিং 9.9/10!

I Am Legend

আই অ্যাম লিজেন্ড ছবিটির পটভূমি টা চমৎকার! দেখানো হয় যে ক্যানসারের প্রতিষেধক আবিষ্কার করতে গিয়ে বিজ্ঞানীরা একটি ভয়ংকর রোগের সৃষ্টি করেন। ফলে মানুষেরা রোদে বের হতে পারে না এবং সবসময় ছায়ার মধ্যে থাকে। এরা রক্ত মাংসের প্রানী কাঁচা ভক্ষন করে। বলা যায় দানব প্রকৃতির জীবে পরিণত হয়। কিন্তু এর মধ্যে কয়েকজন সেই ভাইরাসের আক্রমণ থেকে বেঁচে যায় তার মধ্যে উইল স্মিথ একজন। সে নিজেই এর প্রতিষধক আবিষ্কার করতে চায় এবং পরবর্তীতে … (নিজেরাই দেখে নিন)

ব্যাক্তিগত রেটিং 8.5/10

I am Legend পোস্টার

Avatar

জেমস ক্যামেরনের আভাটার সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। ছবিটি ইতিমধ্যে এতবার আলোচিত হয়েছে যে মানুষ কিছু্ আর এর বাকি নেই। আমার ছবিটি ভাল লেগেছে। তবে সেইরকম আহামরি ছবি নয়। আহামরি যদি হয়েই থাকে তাহলে এর গ্রাফিক্সের কাজের জন্য। আভাটারের যে জগৎ টি দেখানো হয়েছে নিঃসন্দেহে চমৎকার জগৎ! নিজের অজান্তে মানুষ বলেও ফেলতে পারে “আহ যদি এমন জগৎ থাকত!” যাই হোক ইফেক্টগুলো জট্টিল।

ব্যাক্তিগত রেটিং দিব 7/10

আজকের মত এখানেই শেষ করছি …


Discover more from আমার ঠিকানা...

Subscribe to get the latest posts to your email.

সাইফ দি বস ৭

By সাইফ দি বস ৭

পুরো নাম সাইফ হাসান। ছোটকাল থেকেই প্রযুক্তি, কম্পিউটার সম্পর্কিত বিষয়ে প্রচুর আগ্রহ এবং কৌতূহল। বর্তমানে কর্মরত আছেন উইডেভস এর লিড প্রোডাক্ট ম‍্যানেজার হিসেবে। এর আগে তিনি পপটিন (Poptin) এবং প্রিমিও (Premio) এর প্রোডাক্ট ম্যানেজার হিসেবে কাজ করেছেন। হিউম্যান সেন্টার্ড ডিজাইন, প্রোডাক্ট ম্যানেজমেন্ট, ডিজাইন থিংকিং, ওয়ার্ডপ্রেস, SaaS, আইওএস, এন্ড্রয়েড, উইন্ডোজসহ টেকনোলজির সাথে যুক্ত থেকে কাজের মধ‍্যে ব্যস্ত থাকতে পছন্দ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।