Categories
টিপ্স এন্ড ট্রিক্স

এখন Windows 7 USB থেকে ইন্সটল করুন হাতের তুড়িতে!

উইন্ডোজ সেভেন মাইক্রোসফ্ট রিলিজকৃত লেটেস্ট ও এস!
কমবেশী সবাই আমরা এর ফিচার, লেটেস্ট জিনিসপত্র এবং ভিজ্যুয়াল দিক সম্পর্কে অবগত আছি!

আমাদের সবারই কমবেশী উইন্ডোজ দিতে হয়! (আমি একবার ব্যাতিক্রম কিনা! সপ্তাহে তো একবার দেওয়ায় লাগে!) তবে এক্ষেত্রে লিনাক্স ব্যাবহারকারীরা আবার চেইতেন না! Windows Install আপনাদের জন্য নহে!

তো আপনার উইন্ডোজ ইন্সটল করতে হলে কি দিয়ে করেন?

নিশ্চয়ই ডিভিডি দিয়ে?

এটাকে একটু ব্যাতিক্রমও তো করা যায়! তাই না? চলুন তাহলে আমরা এখন থেকে ইউ এস বি দিয়ে উইন্ডোজ ইন্সটল দি!

এর আগেও হয়ত আপনারা হয়ত ইউ এস বি দিয়ে ইন্সটল করেছেন.. কিন্তু নিশ্চয়ই কমান্ড ফমান্ড দিয়া হাত ব্যাথা করে ফেলছেন তাই না? যদি এটাও না হয় তাহলে কেমন হয়?

হ্যা ! এবার সেটাই এনে দিয়েছে মাইক্রোসফ্ট! উইন্ডোজ সেভেন এর বুটেবল ইউ এস বি -র জন্য একটা সফ্ট ছেড়েছে মাইক্রোসফ্ট! নাম: Windows 7 USB DVD Download Tool

কিভাবে কি করবেন?
প্রথমে আপনার দরকার হবে 4 জিবি বা এর অধিক ইউ এস বি! এটা ছেড়ে মুছে সকেটে লাগান! (সকেট নষ্ট হইলে কিন্তুক আমার দোষ না! তারপর সফ্টটা অপেন করুন… আই এস ও দেখিয়ে দিন! তারপর আশা করছি নিজেরাই পারবেন!

আর এই Windows 7 USB DVD Download Tool আমার জানা মতে ওপেন সোর্স প্রোডাক্ট! নিচের ইমেজ এ ক্লিক করে মিডিয়াফায়ার হতে ডাউনলোড করুন! Only 2.54 MB!

ডাউনলোড Windows 7 USB DVD Download Tool


Discover more from আমার ঠিকানা...

Subscribe to get the latest posts to your email.

সাইফ দি বস ৭

By সাইফ দি বস ৭

পুরো নাম সাইফ হাসান। ছোটকাল থেকেই প্রযুক্তি, কম্পিউটার সম্পর্কিত বিষয়ে প্রচুর আগ্রহ এবং কৌতূহল। বর্তমানে কর্মরত আছেন উইডেভস এর লিড প্রোডাক্ট ম‍্যানেজার হিসেবে। এর আগে তিনি পপটিন (Poptin) এবং প্রিমিও (Premio) এর প্রোডাক্ট ম্যানেজার হিসেবে কাজ করেছেন। হিউম্যান সেন্টার্ড ডিজাইন, প্রোডাক্ট ম্যানেজমেন্ট, ডিজাইন থিংকিং, ওয়ার্ডপ্রেস, SaaS, আইওএস, এন্ড্রয়েড, উইন্ডোজসহ টেকনোলজির সাথে যুক্ত থেকে কাজের মধ‍্যে ব্যস্ত থাকতে পছন্দ করেন।

Add your first comment to this post

Discover more from আমার ঠিকানা...

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading