Categories
লিনাক্স মিন্ট/উবুন্টু/ওপেন সোর্স

আজকের প্রথম আলোতে লিনাক্স মিন্ট বাংলাদেশ!

আজকের প্রথম আলো পড়েছেন কেউ?
পড়লে কম্পিউটার প্রতিদিন বিভাগটাও কি পড়েছেন?
না পড়লে আরো আরেকবার পড়ে আসুন!
কারণ আজ প্রথম আলোতে বেরিয়েছে লিনাক্স মিন্ট বিডির তথ্য!

নিজেই দেখুন!

মুক্ত অপারেটিং সিস্টেমের মধ্যে বেশ জনপ্রিয় লিনাক্স মিন্ট। লিনাক্সের অন্য অপারেটিং সিস্টেম উবুন্টু ও ডেবিয়ানের ওপর ভিত্তি করে তৈরি লিনাক্স মিন্টে আছে বিশেষ ইন্টারফেস।এটি বেশউন্নত এবং সহজ।লিনাক্স মিন্টে বিভিন্ন মাল্টিমিডিয়া কোডেক দেওয়া আছে, যার ফলে ইনস্টলেশনের পর কোনো সমস্যা ছাড়াই ব্যবহার করা যায়।
২০০৬ সালে লিনাক্স মিন্ট প্রকাশের পর থেকে এর ব্যবহারকারীদের নানা ধরনের কমিউনিটি গড়ে উঠেছে। সম্প্রতি লিনাক্স মিন্টের বাংলাদেশের ব্যবহারকারীদের চালু হয়েছে লিনাক্সমিন্ট বাংলাদেশ কমিউনিটি।
www.linuxmint-bd.org ঠিকানার ওয়েবসাইটে লিনাক্স মিন্টের বিভিন্ন বিষয় জানার পাশাপাশি প্রয়োজনীয় নানা কিছু সংগ্রহ ও নামিয়ে নেওয়া (ডাউনলোড) যাবে।
লিনাক্সমিন্ট বাংলাদেশ কমিউনিটির প্রধান অয়ন খান বলেন, বাংলাদেশে লিনাক্স মিন্ট ব্যবহারকারী বাড়ানো এবং ব্যবহারকারীদের বিভিন্ন সেবা প্রদানের লক্ষ্যে এই কমিউনিটি করা হয়েছে। এতে যুক্ত করা হয়েছে বিশেষ ব্লগ ও ফোরাম, যার মাধ্যমে লিনাক্স মিন্ট ব্যবহারকারীরা নিজেদের নানা সমস্যার সমাধান নিয়ে আলোচনা করতে পারবে। পাশাপাশি আগ্রহীরা লিনাক্স মিন্টের সর্বশেষ সংস্করণটির সিডি বিনা মূল্যে সংগ্রহ করতে পারবে এবং প্রয়োজনে এ সাইট থেকে সহজে নামিয়ে নিতে পারবে। —নিজস্ব প্রতিবেদক

যারা আরো বেশী ভালভাবে দেখতে চান অর্থাৎ ই প্রথম আলোতে দেখতে চান ক্লিকান এখানে।

লিনাক্স মিন্ট বিডির এর যাত্রা শুভ হোক! আর কাগজে উল্লেখিত অয়ন খানকে চিনেছেন তো? big_smile :D/ :clap:

By সাইফ দি বস ৭

পুরো নাম সাইফ হাসান। ছোটকাল থেকেই প্রযুক্তি, কম্পিউটার সম্পর্কিত বিষয়ে প্রচুর আগ্রহ এবং কৌতূহল। বর্তমানে কর্মরত আছেন উইডেভসের প্রোডাক্ট ম্যানেজার হিসেবে। হিউম্যান সেন্টার্ড ডিজাইন, প্রোডাক্ট ম্যানেজমেন্ট এবং এজাইল প্রজেক্ট ম্যানেজমেন্টেই ব্যস্ত থাকতে পছন্দ করেন।

মন্তব্য করুন