Categories
আমার যত কথা

সাইটের আর টি এম রিলিজ হল!

“আমার ঠিকানা- ব্যাঙের ছাতার মত আরেকটা ওয়েব ব্লগ”
এই শিরোনামে কাজ চলছে আমার ব্লগ সাইটের …

বেশ কিছু কাজ সম্পন্ন হওয়ার পর এখন এর আর টি এম রিলিজ দেওয়ার সময় হল..

সাইটের যেসব বাগ ফিক্স করা হয়েছে:

  1. কমেন্ট ইরর সমস্যা শেষ।
  2. ফেভিকন যুক্ত।
  3. (এই কাজে আমাকে সাহায্য করেছে ইমতু)

  4. কন্ট্যাক্ট পেজ যুক্ত।
  5. সাইটের নেভিগেশন বাটন এবং সার্চ বক্সের পজিশান ঠিক করা হয়েছে। (এই কাজটির জন্য আমি বিশেষভাবে কৃতজ্ঞ invarbrass ভাইয়ের কাছে। উনিই ঠিক করেছেন।)
  6. লিংকস এ বাংলা হেল্প নামে একটি লিংক যুক্ত করেছি!

এছাড়াও অন্য কোন সমস্যা দেখা দিলে এই পোস্টে বলুন!

এছাড়া এ সাইট নির্মানে একজনের অবদান বিশেষভাবে উল্লেখ না করলেই নয়! তিনি হলেন সালেহ ভাই। নানাসময় নানা কাজে সর্বোতভাবে সাহায্য করেছেন উনি।

যেকোন ফিডব্যাক, মতামত, উপদেশ বিশেষভাবে সমাদৃত। আপনাদের সাহায্য ও সহযোগীতা একটি পরিপূর্ন ওয়েবপেজ গঠনে আমাকে সাহায্য করবে এই প্রত্যাশা!

By সাইফ দি বস ৭

পুরো নাম সাইফ হাসান। ছোটকাল থেকেই প্রযুক্তি, কম্পিউটার সম্পর্কিত বিষয়ে প্রচুর আগ্রহ এবং কৌতূহল। বর্তমানে কর্মরত আছেন উইডেভসের প্রোডাক্ট ম্যানেজার হিসেবে। হিউম্যান সেন্টার্ড ডিজাইন, প্রোডাক্ট ম্যানেজমেন্ট এবং এজাইল প্রজেক্ট ম্যানেজমেন্টেই ব্যস্ত থাকতে পছন্দ করেন।

26 replies on “সাইটের আর টি এম রিলিজ হল!”

ভালো। এবার তাহলে আরোও কিছু নতুন ফিচার যুক্ত করুন এবং ব্লগটি ফাইনালভাবে রিলিজ করে দিন। আশা করি সাইটটি বটগাছের মতো ধীরে ধীরে বেড়ে উঠবে।

আর কিকি যোগ করবেন তা যখন খুজেঁ পাচ্ছেন না, তখন আপনাকে একটু সাহায্য করি।

১। আপনার সাইটে এই মুহূর্তে কতজন ভিজিটর আছে সেজন্য আপনার সাইটে কোন প্লাগ-ইন বা উইডগেটও নেই। এর জন্য ওয়াশ-আপ প্লাগ-ইনটি ব্যবহার করতে পারেন।

২। আপনার সাইটে একটা ঘড়ির ব্যবস্থা করতে পারেন। এ জন্য ক্লকি নামের একটা প্লাগ-ইন আছে। সেটা ব্যবহার করতে পারেন।

আর আমার নজরে তেমন কিছু একটা পড়ল না। এগুলো পেতে বা কনফিগার করতে কোন রকম সমস্যা হলে আমার সাথে আপনি আজ বা কালের মধ্যেই যোগাযোগ করতে পারেন। কারণ এখন আমি ফ্রি আছি। ২ তারিখ থেকে স্কুল খুলবে। তাই তখন আবার বিজি হয়ে পড়ব।

ধন্যবাদ।

সুন্দর সাইট। ডিজাইনটা আমার খুব ভাল লেগেছে। অনেক কাজের পোস্টও দেখলাম। মাঝে মধ্য বেড়াতে আসবো। ভাল চা-নাস্তা (ভাল পোস্ট) পাওয়া যায়।

সাইফ দি বস ৭ -ভাই, মন্তব্য করতে একটু দেরী করে ফেললাম। অথচ ওপেনিং-এর দিনই আমি এসেছিলাম। আজ সময় করে পুরো ব্লগ দেখলাম এবং পড়লাম। চমৎকার হয়েছে ভাই। সব টপিক এবং বিষয়ই আমার ভাল লাগলো। সবচেয়ে ভাল লাগলো আপনার ছবি। কারন অনেকদিন ধরেই আপনাকে দেখার ইচ্ছা ছিল। ভাই, আপনার প্রতি শুভ-কামনা রইলো। ধন্যবাদ।

বেশ কয়েকবার সাইটটি ভিজিট করেছি।

সংক্ষিপ্ত মতামত পেশ করছি।
* সাইটের ডিজাইন সুন্দর হয়েছে
* পার্মালিংক সেটিংটা পরিবর্তন করা দরকার। বর্তমান সেটিংএ, যাদের কম্পিউটারে ইউনিকোড সাপোর্ট নেই সেখানে লিংক শেয়ার দেয়া কষ্টকর এবং কিছু কিছু ক্ষেত্রে লিংক শেয়ার করাও মুশকিল।
* টপ মেনুতে পার্মালিংক সম্বলিত লিংক দেয়া নেই।
* সাইটের width একটু খানি বড়ানো যায় মনে হয়

পয়েন্ট নাম্বার 1: ধন্যবাদ।
পয়েন্ট নাম্বার 2: নতুন সেটিং করে দিয়েছি। বর্তমান সেটিং /%post_id%.html.
পয়েন্ট নাম্বার 3: টপ মেনু কোনটা? বুঝি নাই!
পয়েন্ট নাম্বার 4: এটা কিভাবে করা যায় বলবেন? আমি পারি না এটা!

সাইফ দি বস ৭:

ক্লিক করলেই জাভাস্ক্রীপ্টের মতে কি যেন একটা আসে। যতবার ক্লিক করি ততবারই আসে। দেখছ না উপরে আমার কমেন্টের উপরে আর নিচে তোমার নাম চলে এসেছে। এটাতে ও আসবে।

মন্তব্য করুন