যে ভিডিও টা না দেখলেই নয় #cwc15 #riseofthetigers

বিশ্বকাপে বাংলাদেশ কোয়ার্টার ফাইনাল খেলছে। এরচেয়ে বেশি চাইনি। তাই কি হতে যাচ্ছে তা নিয়ে মাথা ঘামাচ্ছি না। তবে এর মাঝে বিভিন্ন ক্র্যাপ ভিডিও নিয়ে যা হয়ে গেল তা নিয়ে একটু লেখালেখি করা দরকার দেখে ব্লগে নতুন লেখা। সাথে মূল উদ্দেশ্য একটা ভিডিও শেয়ার করা।

Mauka Ad এবং কিছু ইতিহাস

  • ইন্টারনেটে যে Mauka এডে বাংলাদেশে অবমাননা করা হয়েছে তার সাথে পেপসি কোম্পানী বা অফিসিয়ালি যারা Mauka এড বানায় তাদের কোন সম্পৃক্ততা নেই। দুজন ইন্ডিয়ার সাধারণ ছেলে ছোকরা “এটেনশন সিকিং” এর জন্য ভিডিওটি তৈরি করে এবং বোঝাই যাচ্ছে তারা তাতে বেশ সফল। ইন্ডিয়ার ১.২ বিলিওন মানুষের মধ্যে কোনও ছেলে ছোকরা একটা ভিডিও তৈরি করবে এবং আমাদের জাতীয় পত্রিকাতে তা ফলাও করে “অফিসিয়াল মওকা” এড বলে প্রচার করবে ভাবি নি। মানুষের দোষ দিব না। পত্রিকা যা ছাপাবে মানুষ তাই বিশ্বাস করবে। তবে দেশের জার্নালিজম এখন ১২টার কাঁটা থেকে এখন ১৩টার কাঁটায় ঝুলছে তা সহজেই অনুমেয়। যত্তসব আজেবাজে নিউজে ভরা পত্রিকা।
  • অফিসিয়াল Mauka Ad গুলো  Official Star Spots চ্যানেল থেকে প্রকাশিত হয় এবং এখন পর্যন্ত তারা বাংলাদেশকে “মক” করে এমন কোন ভিডিও আপলোড করে নি (তবে করবে শীঘ্রই…মোটামুটি শিওর। ইন্ডিয়ার বাকি সব খেলাতেই করেছে)
  • ইন্ডিয়ানদের প্রাথমিক উদ্দেশ্য ছিল পাকিস্তানকে হেয় করা। যা উপরের লিংকে গেলে পাওয়া যাবে।
  • কিছু লোক পেপসি বয়কটের উদ্দেশ্যে ইভেন্ট করেছেন দেখে মজা পেলাম। কারণ Pepsi একটি আমেরিকান কোম্পানী। পেপসি খাওয়া বন্ধ রেখে ভারতের কি ক্ষতি হবে তা এখনও বুঝে উঠতে পারি নি।
  • এয়ারটেল বন্ধ রাখাটা যুক্তিযুক্ত অবশ্য। এয়ারটেল ভারতীয় কোম্পানি।
  • কিছু বলার আগে একটু মস্তিষ্ক খাটানো যে দরকার ভাই ব্রাদার। নাহলে মানুষ যে “Sense of Humor” নিয়ে হাসাহাসি করবে 🙁

ভিডিও

শুরুতেই বলেছিলাম একটা ভিডিও শেয়ার করব। যেটা দেখলে গায়ের লোম খাড়া হয়ে যায়। চোখে পানি চলে আসে। টাইগারদের অনুপ্রেরণার জন্য এরকম ভিডিওই দরকার বলে আমার মনে হয়্

Good Luck Tigers! #riseofthetigers

“যে ভিডিও টা না দেখলেই নয় #cwc15 #riseofthetigers”-এ 3-টি মন্তব্য

মন্তব্য করুন