শুভ জন্মদিন ‘আমার ঠিকানা…’ ৩য় বছরে পদার্পণ!

আজ ‘আমার ঠিকানা…’ ব্লগের ৩য় বর্ষপূর্তি! কিভাবে কিভাবে ব্লগটা ৩য় বছরে চলে এসেছে!

এই ব্লগ থেকে কি পেয়েছি?

এক কথায় যদি বলতে হয়, তাহলে বলতে হবে –এই ব্লগই আমাকে ওয়েব ডেভেলপিং এর জগতে নিয়ে এসেছে। ওয়ার্ডপ্রেস, জুমলা, পিএইচপি ইত্যাদি বিষয়ের সাথে পরিচিত করেছে। এর মাধ্যমে ব্লগিং শিখেছি। কিভাবে ভাল ব্লগার হওয়া যায় তার শিক্ষা পেয়েছি। আর কি চাই?

নিজের সুনাম কার না ভাল লাগে, আমারও ভাল লাগে। যখন আমার পাঠকেরা আমার সম্বন্ধে দু’টি প্রশংসাসূচক বাক্য বলেন, তখন যে অনুভূতি হয় তা বলে বোঝানো সম্ভব নয়। এই বাক্যগুলোই আমাকে আরোও লিখতে অনুপ্রেরণা যোগায়। সবার ভালোবাসার স্রোতধারা আমাকে প্রতিনিয়ত সিক্ত করে।

বর্ষপূর্তিতে ছোট্ট কিছু পরিসংখ্যান

প্রকাশিত পোস্টসংখ্যা – ১৭১ টি
প্রকাশিত মন্তব্যসংখ্যা – ১৫৩৭ টি (গড়ে ৯টি মন্তব্য)
পাঠক এসেছেন – ৭৫ টি দেশ থেকে

এই ব্লগের লক্ষ্য কি?

আমি চাই এই ব্লগটি আরও বড় হউক, প্রতিদিন আরো বেশী পাঠক জমায়েত হউক। তারা ব্লগিং বিষয়ে জানুক, প্রযুক্তি বিষয়ে জানুক, এডসেন্স বিষয়ে জানুক।

কেন এই ব্লগে নিয়মিত নই?

আমি চাই এই ব্লগে নিয়মিত লিখতে কিন্তু সময় করে উঠতে পারি না। আমার ঠিকানা আমার প্রথম এবং নিজ হাতে গড়া ওয়েবসাইট। এর প্রতিটা অংশ আমি দিনের পর দিন খেটে খেটে তৈরী করেছি। CSS এর হাতে খড়ি এই ওয়েবসাইট দিয়েই। নিত্যনতুন এক্সপেরিমেন্ট করা হয় এই ওয়েবসাইটেই। কিন্তু বর্তমানে আরও ৬/৭টা ওয়েবসাইটের মেইনটেন্যন্স করতে যেয়ে এটাতে সঠিকভাবে সময় দিতে পারি না। তবুও ৩য় জন্মদিনের কথা কি ভুলে থাকা যায়?

শুভ জন্মদিন আমার ঠিকানা…কে! 🙂

“শুভ জন্মদিন ‘আমার ঠিকানা…’ ৩য় বছরে পদার্পণ!”-এ 12-টি মন্তব্য

  1. শুভ জন্মদিন আমার ঠিকানা! কত ব্লগ তৈরি করেছিলাম! সব গিলে খেয়েছি। তোমার এই ব্লগটা আজও আছে। কিন্তু নিয়মিত তোমার পোস্ট পাই না। সপ্তাহে অন্তত একটি করে পোস্ট দিও।

    তোমার পথচলা নিরাপদ হোক সাইফ!

    • ধন্যবাদ রাসেল ভাই। আসলে সময় দিতে পারি না। 🙁 অন্যান্য সাইটগুলোতে সময় দিতে যেয়ে এইটার তেমন পোস্টও দেওয়া হয় না, কাজও করা হয় না। তবে ব্লগটা আমার নিজের ঠিকানা। এজন্য সবসময়ই লিখে শান্তি পাই।

      কি জন্য জানি ঢুকতে পারছিলাম না। এজন্য রিপ্লাই দিতে দেরী হল।

  2. saif says:
    ———————————————————————-
    তারা ব্লগিং বিষয়ে জানুক, প্রযুক্তি বিষয়ে জানুক, এডসেন্স বিষয়ে জানুক।
    ———————————————————————
    my ans:
    এডসেন্স সম্পর্কে তারা কিভাবে জানবে ?
    তুমি এডসেন্স নিয়ে মাত্র ৪টা পোস্ট করেছো আর তাতে দেখাচ্ছো তুমি কত ডলার পেয়েছো!

    • চিন্তা করো না মেরাজ। আমি এডসেন্স বিষয়ে পোস্ট লেখা শুরু করব। SEO থেকে শুরু করে কিভাবে কী করতে হবে তার পোস্ট লিখব। কিন্তু বর্তমানে পড়াশোনা+অন্যান্য কাজের জন্য লিখতে পারছি না। অনেকেই আমাকে নিয়মিত মেইল করে এবং SEO+Adsense নিয়ে কোশ্চেন করে। আমি সবাইকে উত্তর দিয়েছি।

    • এডসেন্স এর শখ শেষ হই গেছে আমার। অনেক পরিশ্রম কন্সিস্ট্যান্টলি করা লাগে যা আমার মত ছন্নছাড়া মানুষের দ্বারা সম্ভব না।

মন্তব্য করুন