প্রিয় চরিত্র ক্যাপ্টেন জ্যাক স্প্যারো পর্দায় আসছেন আবার!

পাইরেটস অফ দি ক্যারিবিয়ান মুভি সিরিজটি নিশ্চয়ই সবাই দেখেছেন? যারা দেখেন নি তাদের কথা পরে। যারা দেখেছেন তাদের সবারই নিশ্চয়ই একটা নাম আছে…”ক্যাপ্টেন জ্যাক স্প্যারো”! যারা এতদিনেও মুভি তিনটি দেখেন নি তারা আমার মতই একই গোয়ালের গরু! গরু বললাম কারণ মুভিটি কেন আমি এতদিনে দেখলাম?

কে এই জ্যাক স্প্যারো

ক্যাপ্টেন জ্যাক স্প্যারো

যাই হোক! এবার ক্যাপ্টেন জ্যাক স্প্যারো সম্পর্কে বর্ণনা করা দরকার! জনি ডেপ অভিনীত এ ক্যারেকটার টি বর্তমানে সবার প্রিয় এক চরিত্র। তার যাত্রা শুরু হয় Pirates of the Caribbean: The Curse of the Black Pearl (2003) এর একটি চরিত্র। পরবর্তীতে তাকে পরপর এই চলচ্চিত্রের অন্যান্য পর্বগুলোতেও ধারাবাহিকভাবে দেখা যায়। ধারাবাহিকগুলো হচ্ছে Dead Man’s Chest (2006) এবং At World’s End (2007) এবং ভবিষ্যতে মুক্তি পাবে On Stranger Tides (২০১১)। তিনি একই সাথে শিশুদের বইয়ের ধারাবাহিক পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান: জ্যাক স্প্যারো এরও নায়ক। এখানে মূলত তার শৈশবকালীন জীবন ফুটে উঠেছে। এই চরিত্রটি বিভিন্ন ভিডিও গেমেও স্থান পেয়েছে।

কাহিনী সংক্ষেপ

স্প্যারো ক্যারিবীয় উপসাগরের ব্রেদার্ন কোর্টের একজন পাইরেট লর্ড, বা নেতৃস্থানীয় জলদস্যু। সে সবসময় পরিস্থিতির সাপেক্ষে অস্ত্র ও জোরাজুরি এড়িয়ে কথা ও মধ্যস্থতার মাধ্যমে সমস্যা সমাধান করার চেষ্টা করে। যদিও প্রয়োজনে সে মারামারিও করে, কিন্তু সে সবসময়ই বিপজ্জনক পরিস্থিতি এড়িয়ে চলতে চায়। স্প্যারোকে প্রথম দেখা যায় যে, সে তার বিদ্রোহী ফার্স্ট মেট হেক্টর বারবোসার কাছ থেকে তার জাহাজ ব্ল্যাক পার্লের কর্তৃত্ব নেওয়ার চেষ্টা করছে। পরবর্তীতে পর্বগুলোতে তাকে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ট্রেডিং কোম্পানির সাথে যুদ্ধরত, এবং কিংবদন্তী ডেভি জোন্সের রক্তের ঋণ পরিশোধ না করে পালানোর চেষ্টায় ব্যস্ত।

আমি কেন এতটা বেশী পছন্দ করি

আমার এই ক্যারেকটারটা অদ্ভুত রকম ভাল লেগেছে। সবসময় রামের মধ্যে চুরে থাকা আধপাগল এই জলদস্যুর বিভিন্ন কীর্তি আসলেই আমাকে দারুণভাবে মজা দিয়েছে। আসলে সিরিয়াস জিনিসকে আনসিরিয়াস কিভাবে করতে হয় তা ক্যাপ্টেন জ্যাক স্প্যারোই বোধ করি বলতে পারবেন! তাছাড়া তার কথা বলার ধরণ, হাটার স্টাইল সবকিছুই আমাকে মুগ্ধ করেছে!

আসল জনি ডেপের চেহারাও জ্যাক স্প্যারো থেকে বেশীটা ব্যতিক্রম নয়!

Johnny Depp
জনি ডেপ

পাইরেটস অফ দি ক্যারিবিয়ানঃ পার্ট ফোর

আসছে সামনের মে মাসে (২০১১) মুক্তি পাবে পাইরেটস অফ দি ক্যারিবিয়ান সিরিজের চতুর্থ মুভি টি। বরাবরের মত জ্যাক স্প্যারো’র ভূমিকাটি করবেন জনি ডেপ।

নিচে ছবির দুটি ট্রেলার দিলাম। আশা করি আপনাদের ভাল লাগবে।

এটা অফিসিয়াল ট্রেইলার

এটা দ্বিতীয়টা

3 comments
    • সাইফ দি বস ৭
      সাইফ দি বস ৭ • Post Author •
      ডিসেম্বর 21, 2010 at 7:52 অপরাহ্ন

      অসাধারণ ছবি। না দেখলে নিশ্চিত মিস!

      Reply
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *