Categories
খেলাধুলা

মেসির গোলে ব্রাজিলের সাথে আর্জেন্টিনার জয়!

গতকাল রাতে হয়ে গেল একটা অসাধারণ ম্যাচ!
ল্যাটিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল-আর্জেন্টিনা গতকাল মুখোমুখি হয়।

প্রথম থেকেই আক্রমণ ও পাল্টা আক্রমণে খেলাটা হয়েছিল জমজমাট!
কিন্তু ব্রাজিল ও আর্জেন্টিনা উভয়ই কয়েকটি সুযোগ মিস করায় গোল পেতে সময় লাগে পুরো ৯০ মিনিট! অতিরিক্ত সময়ে লিওনেল মেসির দেয়া গোলে চির প্রতিদ্ধন্দী ব্রাজিলকে ১-০ গোলে হারালো আর্জেন্টিনা।
গোল করার পর সেলিব্রেশনে ব্যাস্ত মেসি
গোল করার পর সেলিব্রেশনে ব্যাস্ত মেসি
গোল করার পর সেলিব্রেশনে ব্যাস্ত মেসি

শুক্রবার দোহায় অনুষ্ঠিত প্রীতি ফুটবল খেলায় সতীর্থ এজেকুয়েল লাভেজ্জির বাড়ানো পাস থেকে বল পেয়ে দলের একমাত্র জয়সূচক গোলটি করেন বার্সা তারকা লিওনেল মেসি।

যদিও খেলার প্রথমার্ধেই রোনালদিনহোর গোলে এগিয়ে যেতে পারতো ব্রাজিল। কিন্তু একটুর জন্য তার প্রচেষ্টা সফল হয়নি। আবার দানি অ্যালভেসের শট ক্রসবারে লেগে ফিরে আসে। ফলে ব্রাজিল ব্যার্থ হয় গোল করতে।

এই জয় দিয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের সঙ্গে লড়াইয়ে এগিয়ে গেল আর্জেন্টিনা। ৯০ বারের সাক্ষাতে আর্জেন্টিনা জিতেছে ৩৪ বার। ব্রাজিল ৩৩ বার। ড্র হয়েছে ২৩ বার।

আর্জেন্টিনা এখন ইতিহাসে এগিয়ে গেছে! ব্রাজিল ভক্তরা যতই চিল্লাচিল্লি করুক আর্জেন্টিনার কাছে ঠিকই কাইত!

মেসির গোলটি দেখুন নীচের ভিডিওতে!
http://www.youtube.com/watch?v=fFy2qPYPVSk

By সাইফ দি বস ৭

পুরো নাম সাইফ হাসান। ছোটকাল থেকেই প্রযুক্তি, কম্পিউটার সম্পর্কিত বিষয়ে প্রচুর আগ্রহ এবং কৌতূহল। বর্তমানে কর্মরত আছেন উইডেভসের প্রোডাক্ট ম্যানেজার হিসেবে। হিউম্যান সেন্টার্ড ডিজাইন, প্রোডাক্ট ম্যানেজমেন্ট এবং এজাইল প্রজেক্ট ম্যানেজমেন্টেই ব্যস্ত থাকতে পছন্দ করেন।

8 replies on “মেসির গোলে ব্রাজিলের সাথে আর্জেন্টিনার জয়!”

মেসি খুব ভালো কিন্তু খেলিনি। মারামারি টাইপের একটা খেলা হয়েছে। রেফারির কাছে কোনো কার্ড ছিলো বলে মনে হয় না। মেসির মতো প্লেয়ার লাথি মেরে ……………………(নো কমেন্ট)

Goal.com এ গিয়ে দেখেন-লাথি মারার জন্য রেফারি তাকে একটি হলুদ কার্ডও দিয়েছিল এবং ব্রাজিল একটি ফ্রী কিকও পেয়েছিল! কিন্তু ব্রাজিল যদি সেটা কাজে লাগাতে না পারে তবে কি সেটা মেসির দোষ নাকি ?

মন্তব্য করুন